তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মাতব্বরদের ফয়সালা ধর্ষণের জরিমানা ৪লাখ

ধর্ষিতা ছাত্রীর আকুতি আমি চাই না টাকা চাই রানাকে
ভালুকায় মাতব্বরদের ফয়সালা ধর্ষণের জরিমানা ৪লাখ   
[ভালুকা ডট কম : ০৩ জুলাই]
“যে আমার সব ধ্বংস করছে আমি তাঁকে চাই। আমাকে কোটি টাকা দিলে লাভ কি? এখন আমাকে কে গ্রহন করবে। আপনারা রানাকে আমার সামনে আনেন,তিনি কি বলেন আপনারাও শুনেন। আমি আর কিছুই চাই না আমি শুধু রানাকেই চাই”। কথা গুলো বলে ছিলেন ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর উত্তরপাড়া গ্রামে ধর্ষিতা এক কলেজ ছাত্রী(২০)। বিয়ের প্রলোভন দেখিয়ে হাসপাতাল থেকে বের করে আনার পর ধর্ষণের সুষ্ঠু বিচার না পাওয়ায় ভিকটিম তাঁর গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যারও চেষ্টা করেন।

স্থানীয় ইউপি সদস্যসহ ও গণ্যমান্য ব্যক্তিরা বৃহস্পতিবার (২জুলাই) রাতে সালিশ বসিয়ে ৪লাখ টাকায় ফয়সালা দিয়ে ভিকটিমকে জোরপূর্বক তার খালার বাড়িতে পাঠিয়ে দেন। ছেলেরা সমাজে এতই প্রভাবশালী তাদের সামনে মেয়ের পরিবার দাঁড়িয়ে কথা বলার সাহস নেই।

সূত্রে জানাযায়,ভিকটিম মাওনা পিয়ার আলী কলেজের অনার্সের ছাত্রী স্কুল জীবন থেকেই প্রতিবেশী হবিরবাড়ি ইউনিয়নের কাশর উত্তরপাড়া গ্রামের মৃত চাঁন মিয়া (সাবেক মেম্বার)এর কলেজ পড়ুয়া ছেলে মঞ্জুরুল ইসলাম রানার সাথে দীর্ঘ ৪ বছরের প্রেম সম্পর্ক। গত বুধবার সকাল ১০টার দিকে রানা ভিকটিমকে ডেকে তাদের পরিত্যক্ত ডেইরি ফার্মের একটি কক্ষে নিয়ে জোরপূর্বক ধষর্ণ করেন। এ সময় কে বা কারা ওই রুমের দরজার চেইন বাইরে থেকে লাগিয়ে দেয়। এরমাঝে ঘটনাস্থলে কিছু লোকজন উপস্থিত হয়ে গেলে রানার মা টের পেয়ে কৌশলে লোকজনকে তাড়িয়ে দিয়ে রানাকে রুমে থেকে বের করে দেন। রানা পালিয়ে গেলে ভিকটিম বাদসাজে রানার বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নেয়। এ সময় ছেলের মা ও আত্নীয় স্বজনরা ভিকটিমকে মারধর করে আহত করেন।

খবর পেয়ে পুলিশ এসে ভিকটিমকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। থানায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে চিকিৎসার জন্য ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্র্তি থাকা অবস্থায় ভিকটিম উপস্থিত স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে তাদের ৪বছরের দীর্ঘ প্রেমের কাহিনীর বর্ণনা দেন। হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় রানার পরিবারের লোকজন ভিকটিমকে বিয়ে প্রতিশ্রুতি দিয়ে কৌশল খাটিয়ে বৃহস্পতিবার হাসপাতাল থেকে বের করে নিয়ে যায়। বাড়ি যাওয়ার পর ভিকটিমকে স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে টাকা প্রস্তাব নিয়ে গেলে তিনি প্রত্যাখ্যান করেন। সুষ্ঠু ফয়সালা না পাওয়ায় মেয়ে তাঁর গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যারও চেষ্টা করেন।

এ নিয়ে দিন ব্যাপী দর্বাদর্বিতে অংশ গ্রহন করেন ওই ইউপি সদস্য জহিরুল ইসলাম বিল্লাল,প্রভাবশালী নেতা আজিজ,জয়নাল ও হারেছসহ বেশ কয়েক জন। অবশেষে রাতে গণ্যমাণ্যরা অনেকটাই জোরপূর্বক ভিকটিমের পরিবারের কাছে ৪লাখ টাকা দিয়ে মেয়ের ইচ্ছার বিরুদ্ধে তার খালার বাড়ি পাশ্ববর্তী গফরগাঁও উপজেলা বলদিঘাট গ্রামে পাঠিয়ে দেয়া হয়। শুক্রবার সরেজমিনে দেখা যায় রানা এখনো আত্নগোপনে আছেন। আর ভিকটিমের বাড়িতে গিয়ে তাঁকে না পেয়ে তার ছোট বোনকে জিজ্ঞেস করলে তিনি জানান,ভিকটিম তাঁর মাকে নিয়ে খালার বাড়িতে গেছেন।

সালিশের অন্যতম সদস্য মেয়ের প্রতিবেশি নানা আব্দুল হাই জানান, মেয়েটিকে রানার কাছে এখন বিয়ে দিলে কয়েক মাস পরে সে তালাক দিয়ে দিলে মেয়েটির ভবিষ্যৎ অনিশ্চয়তার মাঝে পড়বে। তাই সেই দিক বিবেচনা করে উপস্থিত ব্যক্তিবর্গ ৪লাখ টাকা সাবস্থ করেন।ভিকটিমের মামা নূরুল ইসলাম জানান, গ্রামের মেম্বার ও মাতাব্বরদের জন্য আমার ভাগ্নি সুষ্ঠু বিচার পেলো না।

ইউপি সদস্য জহিরুল ইসলাম বিল্লাল জানান,ছেলেটি ঘটনার পর থেকেই পলাতক। ছেলে পলাতক তাঁকে না পাওয়া গেলে আমরা এর কী ফয়সালা দিবো? মেয়ে এখন থানা অথবা কোর্টে মামলা করলে করতে পারে। সালিশে ৪লাখ টাকার ফয়সালার কথা তিনি অস্বীকার করেন।

ভালুকা মডেল থানার এস.আই জীবন বর্মণ জানান,মেয়েকে উদ্ধার করে থানায় নিয়ে আসার পর হাসপাতালে ভর্তি করাই। পরে মেয়ে ও তার পরিবার থানায় না এসে কোন প্রকার অভিযোগ না দিয়ে বাড়িতে চয়ে যায়। মেয়ে বা মেয়ের পরিবার অভিযোগ দিলে সব ধরনের আইনি সহযোগীতা প্রদান করতে আমরা প্রস্তুত।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, আমি পুলিশ অফিসার দিয়ে মেয়েটিকে থানায় এনে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়েছি। সেখান থেকে সে বাড়ি চলে গেছে। আমরা চেষ্টা করেছি তাকে দিয়ে অভিযোগ দেওয়ানোর জন্য কিন্ত সে অভিযোগ দিবে না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই