তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনায় আরো ৪৪ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৩,২০১

করোনায় আরো ৪৪ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৩,২০১ জন
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
দেশে আজ সকাল আটটায় সমাপ্ত গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৪৪ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৯৬ জন।এ ছাড়, ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ২০১ জন করোনায় সংক্রমিত বলে শনাক্ত হয়েছে। সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনের।

দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ ৩ হাজার ৫২৪ জন। সব মিলিয়ে সুস্থ ৭৬ হাজার ১৪৯ জন। গতকাল রোববার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৭৩৮ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫৫ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৩ হাজার ৯৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩০৭টি নমুনা।দেশে ৭৩টি ল্যাবের (পরীক্ষাগার) মধ্যে ৬৮টির পরীক্ষার ফল পাওয়া গেছে। গত ৮ মার্চ দেশে করোনায় প্রথম ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, বন্যাকবলিত এলাকার মানুষ টিউবওয়েলের পানি বা নিরাপদ পানি ব্যবহার করবেন। বন্যাকবলিত এলাকায় পানিবাহিত রোগ থেকে রক্ষা পেতে খাবার ঢেকে রাখবেন। বাসি খাবার খাবেন না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই