তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আরিফ স্পিনিং মিলে রহস্যজনক চুরি

ভালুকায় আরিফ স্পিনিং মিলে রহস্যজনক চুরি এক শ্রমিকে ফাঁসিয়ে দেয়ার অভিযোগ
[ভালুকা ডট কম : ১২ জুলাই]
ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকায় অবস্থিত আরিফ নীট স্পিনিং মিলে রহস্যজনক চুরি ঘটনা ঘটেছে। কোম্পানির কর্মকর্তাদের অভিযোগ প্রায় আড়াই কোটি টাকার মালামাল কোম্পানির কেন্দ্রিয় ভান্ডার থেকে চুরি হয়েছে। এ ঘটনায় বকুল নামে এক শ্রমিককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

গ্রেফতারকৃত বকুলকে ৫দিন রিমান্ড চেয়ে শনিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। কোটি কোটি টাকার মালামাল ভান্ডারে মজুত থাকার পরও কোনো সিসিটিভি ক্যামেরা না থাকায় মাত্র আধা ঘন্টার জন্য রুমে ঢুকার পর আড়াই কোটি টাকার মালামাল চুরির অভিযোগ তোলাই ঘটনাটি নিয়ে রহস্যের সৃষ্টি  হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার (১০ জুলাই) কোম্পানির শ্রমিক জেলার নান্দাইল উপজেলার খাইরুয়া গ্রামের বাসিন্দা মৃত মামুদ আলীর ছেলে বকুল কোম্পানির কেন্দ্রিয় ভান্ডার থেকে জেনারেটর দু’টি প্লাগ চুরি করে নিয়ে যাওয়ার সময় তাকে হাতে নাতে ধরে ফেলেন। এ ঘটনায় কোম্পানির ব্যবস্থাপক কামরুজ্জামান তালুকদার বিদ্যুৎ বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে ২কোটি,৪২ লাখ ৮০ হাজার টাকার মালামাল চুরির ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃত বকুলের ভাই বুলবুল দাবী করেন আরিফ নীট স্পিনিং মিল একটি বিশাল আকারের প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। পুরো মিলটি সিসি টিভি ক্যামেরা আওতায় রয়েছে। প্রতিষ্ঠানটির মালিক বিদেশে অবস্থান করেও নেটের মাধ্যমে মনিটরিং করে থাকেন। আমার ভাই বকুল ওই দিন আধা ঘন্টার জন্য ওই রুমে ঢোকে  কি ভাবে প্রায় আড়াই কোটি টাকার মালামাল একাই চুরি করল? যদি কোম্পানিতে চুরি হয়ে থাকে তাহলে মালিকের অনুপস্থিতিতে কোম্পনির বড় বড় কর্তারা একে অপরের যোগসাজশে কোম্পনির মালামাল চুরি করে নিয়ে আমার নিরপরাধ ভাই কে ফাঁসিয়ে দিয়েছে। কোম্পানির আনাচে কানাচে সিসি টিভি ক্যামেরা থাকলেও কেন্দ্রিয় ভান্ডারে কোন সিসি টিভি ক্যামেরা নেই।

কামরুজ্জামান তালুকদার বিদ্যুৎ জানান, বকুলের কাছ থেকে দু’টি মূল্যবান প্লাগ নিরাপত্তা কর্মীরা জব্দ করেন। কোটি কোটি টাকার সম্পদ রক্ষিত কেন্দ্রিয় ভান্ডারে কেন সিসি টিভি ক্যামেরা নেই প্রশ্ন করা হলে তিনি বলেন আপনি একটু বিপুল স্যারের সাথে কথা বলুন। এ ব্যাপারে ডিজিএম কবির উদ্দিন বিপুলের মোবাইল নাম্বারে বারবার ফোন দিয়ে রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

ভালুকা মডেল থানার এস,আই মোঃ কাজল হোসাইন জানান, এ ঘটনায় সন্ধিগ্ধ আসামী হিসাবে কোম্পানির ষ্টোর অফিসার মাসুদ কে আটক করা হয়েছে। এ চুরির সাথে কোম্পানির বড় কর্মকর্তারাও জড়িত থাকতে পারে। মামলাটি নিবির তদন্তাধীন রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই