তারিখ : ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

এবারের ঈদযাত্রা ইতিহাসের স্বস্তিদায়ক যাত্রা- কাদের

এবারের ঈদযাত্রা ইতিহাসের স্বস্তিদায়ক যাত্রা- কাদের
[ভালুকা ডট কম : ০৫ জুন]
এবারের ঈদযাত্রাকে ইতিহাসের স্বস্তিদায়ক যাত্রা বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার সকালে বৃষ্টি এড়িয়ে জাতীয় সংসদ ভবনের প্রবেশমুখে টানেলের ভেতরে ঈদের জামাত শেষে সড়ক মন্ত্রী এ দাবি জানান। ওবায়দুল কাদের বলেন, এবার সড়কের অবস্থা খুব ভালো ছিল। প্রশাসনসহ সবার প্রচেষ্টায় মানুষ স্বস্তি নিয়ে ঈদ করতে পেরেছে। আমাদের ইতিহাসে সড়কে এমন স্বস্তি কখনো দৃশ্যমান হয়নি।

তবে,আজ ঈদের সকালেই পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত  ৯ জনের প্রাণহানি ঘটেছে। বুধবার সকাল ৭টার দিকে ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেলগেট এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই চার জনের মৃত্যু হয়। ঘটনাস্থলেই চারজন নিহত হন। এসময় আহতদের উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে আরো দুজন মারা যান। আহতদের মধ্যে ২৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  একে ট্রাভেলসের এ বাসটি ঢাকা থেকে ঈদে ঘরমুখো যাত্রীদের নিয়ে চুয়াডাঙ্গার দিকে যাচ্ছিল।

এদিকে, লালমনিরহাটেও পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে তিনজন নিহত হয়েছেন। সকাল সাড়ে ৬টার দিকে সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের শিমুলতলা বাজারে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। রংপুর থেকে আসা একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের শহীদ মিনারে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে এই হতাহতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুজন এবং লালমনিরহাট সদর হাসপাতালে নেয়ার পথে আরও একজন মারা যান। আহত হন অন্তত ১০ জন। দুর্ঘটনার পর মহাসড়কে সব ধরনের যান চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হলে  ঘরে ফেরা মানুষদের  দুর্ভোগে পড়তে হয়।  সাভারের আশুলিয়ায় পিকআপ ভ্যানের ধাক্কায় নাদিম হোসেন (২৫) নামে শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও তিন পুলিশ সদস্য।

বুধবার (৫ জুন) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের ডিইপিজেডের পাশে এ দুর্ঘটনা ঘটে৷ শিল্প পুলিশ সূত্রে জানা যায়, রাতের ডিউটি শেষে সকালে নাদিমসহ আরও তিন পুলিশ সদস্য ব্যাটারিচালিত অটোরিকশায় করে  শ্রীপুরে যাচ্ছিলেন।  এসময় একটি পিকআআপ ভ্যান ওই অটোরিকশাটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে নাদিমের মৃত্যু হয় । এতে আহত হয় তার সঙ্গে থাকা আরও তিন পুলিশ সদস্য। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে দিনাজপুর-রংপুর মহাসড়কের রামডুবি নামক স্থানে বাসের ধাক্কায় ২ জন মটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। ঈদেযাত্রায় সড়কে দুর্ঘটনার শিকার হয়ে মঙ্গলবার প্রান হারিয়েছেন আরো অন্তত: দশজন। আর আহত হয়েছেন ৩৫ জন । এর আগে রোববারও সড়কে ঝরেছে ১৮টি  প্রাণ। এর মধ্যে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যাত্রীবাহী বাস ও লেগুনার সংঘর্ষে ৯ জন এবং দক্ষিণ সুনামগঞ্জের পাথারিয়ায় যাত্রীবাহী বাসের সঙ্গে লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন। এছাড়া ময়মনসিংহের ভালুকায় একজন ও নাটোরের বড়াইগ্রামে এক মাইক্রোবাস দুর্ঘটনায় এক কন্যাশিশু নিহত হয়েছে।#     

       





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই