তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রকল্পের গম আত্মসাতের অভিযোগ

কাবিখার কাজ না করেই
ভালুকায় প্রকল্পের গম আত্মসাতের অভিযোগ  
[ভালুকা ডট কম : ০৭ আগস্ট]
ভালুকায় গ্রামীণ অবকাঠামো উন্নয়ণ প্রকল্পের (কাবিখা) কাজ না করেই গম উত্তোলন করে আত্মসাতের অভিযোগ উঠেছে এক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য রেহেনা আক্তার ওই ইউনিয়নের ভসুরভিটার কুমারের বাড়ি থেকে আনন্দদের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য গ্রামীণ অবকাঠামো উন্নয়ণ প্রকল্পের (কাবিখা) আওতায় ৯ টন গম বরাদ্দ পান। কিন্তু প্রকল্পের কাজ না করেই তিনি বরাদ্দকৃত গম উত্তোলন করে আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, উল্লেখিত প্রকল্পে এক কুদাল মাটিও ফেলা হয়ানি।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য রেহেনা আক্তার জানান, প্রকল্পের জন্য গম বরাদ্দ হলেও পরে গম না দিয়ে চাল বরাদ্দ দেয়া হয়। আমি আড়াই টন চাল উত্তোলন করে ১০ হাজার টাকা টন হিসেবে ভালুকা বাজারের চাল ডিলার উজ্জল মিয়ার কাছে ২৫ হাজার টাকা বিক্রি করেছি। কিন্তু মাটি বহনের ট্রাক না পাওয়ায় প্রকল্পে কাজ করাতে পারিনি। তবে চাল ডিলার উজ্জল মিয়া চাল কেনার কথা অস্বীকার করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অফিসের সহকারী প্রকৌশলী রেজাউল করিম রাকিব জানান, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের নারী সদস্য রেহেনা আক্তারের কাবিখা প্রকল্পে ৯ টন গম বরাদ্দ দেয়া হয়েছে এবং আংশিক বিলও দেয়া হয়েছে।

নব যোগদানকারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো: আবুল কালাম আজাদের সরকারী মোবাইল নম্বরে বার বার চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান, এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই