তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

এমপি-মন্ত্রীদের সম্পদের হিসাব প্রকাশ করুন-মওদুদ

আওয়ামী লীগ সরকারের সাবেক-বর্তমান এমপি-মন্ত্রীদের সম্পদের হিসাব প্রকাশ করুন-মওদুদ
[ভালুকা ডট কম : ০৪ অক্টোবর]
দুর্নীতিবিরোধী অভিযান পরিচালনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। একইসঙ্গে আওয়ামী লীগ সরকারের সাবেক ও বর্তমান এমপি-মন্ত্রীদের সম্পদের হিসাব জনসম্মুখে প্রকাশের আহ্বান জানান তিনি। আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিতকরণ শিরোনামে এ আলোচনা সভা আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

দুর্নীতিবিরোধী অভিযানকে আইওয়াশ উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, ক্যাসিনো কেলেঙ্কারির কারণে যাদের ধরা হচ্ছে তারা কিছুই না। এদের পেছনে যারা আছে, তাদের তো ধরা হবে না কোনদিন। খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, ঘুষ কেলেঙ্কারি, দুর্নীতি করেও অনেকে বাইরে থাকে আর বেগম খালেদা জিয়াকে টাকা আত্মসাতের মিথ্যে অভিযোগে বছরের পর বছর কারাগারে আটক করে রাখা হয়েছে। এগুলো প্রতিহিংসার রাজনীতি। এসব রাজনীতি রুখে দিয়ে বেগম জিয়াকে মুক্ত করা হবে।

এদিকে, বর্তমান সরকারকে ভয় করার কিছু নেই উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সরকারের পায়ের নিচে মাটি নাই। তারা দোদুল্যমান অবস্থায় আছে। যেকোনো মুহূর্তে ধাক্কা দিলেই তাদের পতন হবে। আজ (শুক্রবার) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধন আয়োজন করা হয়।

খন্দকার মাহবুব বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন প্রধানমন্ত্রীর কাছে নাকি অপরাধীদের তালিকা আছে। তালিকা রেখে লাভ নাই। আমরা দেখতে চাই কারা সেই অপরাধী। তাদেরকে গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় নিয়ে আসুন। আপনি বার বার ভালো কথা বলে চমক সৃষ্টি করেন, চমক সৃষ্টির দিন চলে গেছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আমরা খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কারো করুণা ভিক্ষা করবো না। সাংবিধানিকভাবেই যদি খালেদা জিয়ার বিচার হয় তাহলে হাইকোর্টের অস্তিত্ব থাকবে। না হলে হাইকোর্টের অস্তিত্ব থাকবে কিনা সেই বিষয়ে আমরা সন্দিহান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই