তারিখ : ১৭ জুন ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিশাল আকৃতির অজগর সাপ আটক

ভালুকায় বিশাল আকৃতির অজগর সাপ আটক,কাদিগড় জাতীয় উদ্যানে অবমুক্ত
[ভালুকা ডট কম : ১৭ মার্চ]
শনিবার রাত ৩টার সময় ভালুকা উপজেলার ৭নং মল্লিকবাড়ি ইউনিয়নের গাদুমিয়া গ্রামের একটি মৎস্য খামার থেকে বিশাল আকৃতির একটি অজগর সাপ স্থানীয়রা আটক করে। রোববার বিকালে কাদিগড় বিটের বিট কর্মকর্তা আশরাফুল আলম কর্মচারীদের নিয়ে কাদিগড় জাতীয় উদ্যানের গহিন জঙ্গলে সেই সাপটি অবমুক্ত করেন।

স্থানীয় সূত্রে জানাযায়,ঘটনার সময় মল্লিকবাড়ি ইউনিয়নের গাদুমিয়া গ্রামের পল্লী চিকিৎসক এমদাদের মাছের খামারের পাশে একটি গর্তের মাঝে নৈশ প্রহরী তারা মিয়া একটি অজগর সাপ দেখতে পেয়ে ডাক চিৎকার শুরু করেন। এ সময় আশপাশের লোকজন জড়ো হয়ে সাপটি আটক করে। সাপটির দৈর্ঘ্য ১১/১২ফুট, আনুমানিক ওজন হবে ২৪/২৫কেজি। রোববার সকালে স্থানীয় কাদিগড় বিট অফিসে যোগাযোগ করলে বনের কর্মকর্তা ও কর্মচারীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়।

এ জাতীয় সাপ ভালুকার আশপাশে দেখা যায় না। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার শত শত নারী পূরুষ এসে ভিড় জমায় সাপটিকে এক নজর দেখার জন্য। সাপটি অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন,কাদিগড় বিট অফিসার আশরাফুল আলম,মল্লিকবাড়ি বিট অফিসার মফিজুল ইসলাম ও স্থানীয় ইউপি সদস্য বাবুল মিয়া।

মাছের খামারের নৈশ প্রহরী তারা মিয়া জানান, রাতের বেলা আমি মাছের খামারে গেলে পুকুরের পাড়ের বাইরের একটি গর্তের মাঝে বিশাল আকৃতির সাপটি দেখতে পেয়ে আশপাশের লোকজনের সহযোগীতায় প্লাষ্টিকের জাল দিয়ে আটক করি।

কাদিগড় বিট অফিসার আশরাফুল আলম জানান,গাদুমিয়া গ্রামের একটি মাছের খামারে সাপটি স্থানীয়রা আটক করে।খবর পেয়ে বন বিভাগের লোকজন সাপটি উদ্ধার করে কাদিগড় জাতীয় উদ্যানে সাপটি ছেড়ে দেয়া হয়।

প্রসঙ্গ.২০১৭সালের ১৬সেপ্টেম্বর রাতে ওই ইউনিয়নের মল্লিকবাড়ি গ্রামের চাঁন মিয়ার বাড়ির পাশ থেকে একটি বিশাল আকৃতির অজগর সাপ স্থানীয় আপেশাদার সাপুরে আতিকুল ইসলাম আটক করেন। পর দিন বিকেলে হবিরবাড়ি রেঞ্জ অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা কাদিগড় জাতীয় উদ্যানের গহিন জঙ্গলে সাপটি অবমুক্ত করে দেয়া হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই