তারিখ : ২৪ জুলাই ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে ৬ মাসে ৩৯৯ শিশু ধর্ষণ ও ধর্ষণচেষ্টার শিকার

দেশে ৬ মাসে ৩৯৯ শিশু ধর্ষণ ও ধর্ষণচেষ্টার শিকার
[ভালুকা ডট কম : ০৮ জুলাই]
চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত এই ছ’মাসে দেশে ৩৯৯ জন শিশু ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে বলে জানিয়েছে বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন। এ সময় যৌন নির্যাতনের কারণে একজন ছেলে শিশুসহ মোট ১৬ জন শিশু মারা গেছে। ছ’টি জাতীয় দৈনিকে প্রকাশিত ৪০৮টি সংবাদ বিশ্লেষণ করে সংস্থাটি তাদের সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য তুলে ধরেছে।

এর আগে ২০১৮ সালে ৩৫৬টি শিশু ধর্ষণের শিকার হয়েছিল বলে জানিয়েছিল সংস্থাটি। এদের মধ্যে মারা গিয়েছিল ২২ জন এবং আহত হয়েছিল ৩৩৪ জন। শিশু ধর্ষণের ঘটনা আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম এক বিবৃতিতে অভিভাবক, শিশু সংগঠন, মানবাধিকার সংস্থা ও তরুণদের সম্মিলিতভাবে এই অপরাধ ঠেকাতে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

শিশু নির্যাতন নিয়ে দীর্ঘ সময় ধরে কাজ করছেন সাংবাদিক ও গবেষক আফসান চৌধুরী। তিনি গণমাধ্যামকে বলেছেন, আমাদের দেশে কয়েক মাস ধরে দেখা যাচ্ছে নির্যাতিত শিশুকে হত্যাও করা হচ্ছে। এটা শিশুদের প্রতি সহিংসতার একটি নতুন মাত্রা। আগের তুলনায় হিংসাত্মক ঘটনা বেশি হচ্ছে, এ ছাড়া আগের তুলনায় এখন ঘটনাগুলো বেশি জানাজানি হচ্ছে। এখন অনেক বাবা-মা পুলিশের কাছে যাচ্ছে। সামাজিক প্রতিরোধ হচ্ছে। এর ফলে নির্যাতনকারী অনেক সময় নিজের নিরাপত্তার কথা ভেবেই শিশুটিকেই হত্যা করছে। একটা হিংসাত্মক সমাজ যেখানে যে কেউ যেকোনো সময় মারা যেতে পারে। সেখানে শিশুর নিরাপত্তার বিষয়টি খুবই নাজুক অবস্থায় আছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই